1. admin@manirampurkantho.com : admin :
শিরোনাম :

‘প্রতিটি ইউনিয়ন ব্রডব্যান্ড ইন্টারনেটের আওতায় আসছে’

  • Update Time : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮
  • ৫৮১ Time View

ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ২০১৮ সালের মধ্যেই দেশের প্রতিটি ইউনিয়ন অপটিক্যাল ফাইভার ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের আওতায় আসবে।

 

বুধবার রাজধানীর এ্যালিফ্যান্ট রোডে মাল্টিপ্লাস প্লাজায় কম্পিউটার সিটি সেন্টারে তথ্যপ্রযুক্তি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

 

ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ফলে বাংলাদেশ তথ্যযোগাযোগ প্রযুক্তি খাতে নেতৃত্বের জায়গায় পৌঁছেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশি সফটওয়্যার আয়ারল্যান্ড পুলিশ বিভাগসহ বিশ্বের বিভিন্ন দেশ ব্যবহার করছে। এদেশের সফটওয়্যার ইঞ্জিনিয়াররা দেশে বসেই জাপানের এক হাজার ফ্লাটবাড়ির নিরাপত্তা দিচ্ছেন।

 

মোস্তফা জব্বার বলেন, বাংলাদেশ ফেব্রুয়ারিতেই নেপাল ও নাইজেরিয়ায় কম্পিউটার রফতানি করতে যাচ্ছে।

 

দেশব্যাপী ইন্টারনেট সুপার হাইওয়ে তৈরি করার আশাবাদ ব্যক্ত করে তিনি জানান, বিশ্ববিদ্যালয়, মার্কেটসহ জনবহুল স্থানে ওয়াইফাই নিশ্চিত করা হবে।

 

এসময় অন্যদের মধ্যে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যপক ড. জামিলুর রেজা চৌধুরী, বৃহত্তর এলিফ্যান্ট রোড দোকান মালিক সমিতির প্রধান উপদেষ্টা মোস্তফা মহসীন মন্টু, এফবিসিসিআই’র সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক এবং ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮’র আহ্বায়ক তৌফিক এহেসান অনুষ্ঠানে বক্তৃতা করেন।


Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category


© All rights reserved © 2020 www.manirampurkantho.com
Site Customized By NewsTech.Com