1. admin@manirampurkantho.com : admin :
শিরোনাম :

বেসরকারি শিক্ষক-কর্মচারীরা পাবেন বৈশাখী ভাতা

  • Update Time : সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৭৩৩ Time View

নিউজ ডেক্স: এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল-কলেজ ও মাদ্রাসা) কর্মরত শিক্ষক-কর্মচারীরা বাংলা নববর্ষ উপলক্ষে প্রথমবারের মতো বৈশাখী ভাতা’ পেতে যাচ্ছেন। আগামী সপ্তাহেই এই ভাতার চেক ছাড় হতে পারে বলে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মাধ্যমিক শাখার পরিচালক সরকার আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এবার থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা পাবে। বেশ কয়েক মাস আগেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে, গত বছরের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর থেকেই ৫ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন তারা। এবার এমপিওভুক্ত প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী তাদের মূল বেতনের ২০ শতাংশ হারের বৈশাখী ভাতা পাবেন।

জানা যায়, শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা বাবদ বছরে ১৭৭ কোটি ২৭ লাখ ৪৯ হাজার টাকা ব্যয় হবে। ২০১৮-১৯ অর্থবছরে এ টাকা বরাদ্দ রেখেছে অর্থ মন্ত্রণালয়। যা দিয়ে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা প্রদান করা হবে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতার জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন।


Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category


© All rights reserved © 2020 www.manirampurkantho.com
Site Customized By NewsTech.Com